Tuesday, December 3, 2013

বগুড়ার শাজাহানপুরে যুবলীগ নেতার অত্যাচারে এলাকা ছাড়ছে হিন্দুরা

বগুড়ার শাজাহানপুর উপজেলার গন্ডগ্রামে এক যুবলীগ নেতার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার হিন্দু সম্প্রদায়ের মানুষ। ইতোমধ্যেই বেশ কয়েকটি পরিবার এলাকা ছেড়ে অন্যত্র যেতে বাধ্য হয়েছে। অন্যদের ওপর নিয়মিত নির্যাতন করছে যুবলীগ নেতার ক্যাডার বাহিনী। হিন্দু সম্প্রদায়ের শত শত মানুষ গতকাল মঙ্গলবার বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের হাজির হয়ে এই ঘটনার প্রতিবাদ জানান এবং প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে অভিযোগ করা হয়, এলাকার চিহ্নিত সন্ত্রাসী আব্দুর রউফ ও তার বাহিনী দীর্ঘদিন যাবত শাজাহানপুর উপজেলার গন্ডগ্রাম কর্মকার পাড়ার হিন্দু সম্প্রদায়ের লোকদের উপর অত্যাচার নির্যাতন করে আসছে।
তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে গ্রামের নিবারন মোহন্ত, নির্মল মোহন্ত, মধু মোহন্ত এবং বিপ্লব চন্দ্র এলাকা ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হয়েছে। সর্বশেষ গত সোমবার দিবাগত রাতে আব্দুর রউফ ও তার সন্ত্রাসী বাহিনী বিস্ফোরক দ্রব্য নিয়ে চকজোড়া হিন্দুপাড়ার বেনু চন্দ্র মোহন্তের বাড়িতে ঢুকে বিস্ফোরক রাখার অভিযোগ করে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে তারা ভয় ভীতি দেখিয়ে চলে যায়। থানায় খবর দেয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এই ঘটনার পর থেকে হিন্দু সম্প্রদায়ের লোকদের মাঝে আতংক বিরাজ করছে। এই ঘটনার প্রতিবাদে গ্রামের চার শতাধিক নারী-পুরুষ গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। তারা সন্ত্রাসী রউফ বাহিনীর হাত থেকে রক্ষা পেতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করে।
শাজাহানপুর থানার ওসি মাহমুদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আব্দুর রউফ একজন সন্ত্রাসী। কিছু দিন পূর্বে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছিল।
খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত আব্দুর রউফ পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। সে বগুড়া পৌরসভার ১৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তার ক্যাডার বাহিনীর অত্যাচারে হিন্দু, মুসলমান সকলেই অতিষ্ঠ। তার ভয়ে কেউ মুখ খোলার সাহস পায় না।

No comments:

Post a Comment