Saturday, December 14, 2013

লক্ষ্মীপুরে বাসার ছাদে জামায়াত নেতা : ডা. ফয়েজকে নৃশংসভাবে হত্যা, র্যাবের ভয়াবহ বর্বরতা

লক্ষ্মীপুরে স্মরণকালের ভয়াবহ বর্বরতা দেখিয়েছে র্যাব। নিজ বাসার গেট ভেঙে প্রবেশ করে এক ডাক্তারকে ছাদে নিয়ে গুলি করে হত্যার পর ছাদ থেকে ফেলে দিয়েছে। নিহত ডা, ফয়েজ আহমদ লক্ষ্মীপুর জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির ছিলেন। এ ঘটনায় ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে। নিহতের পরিবারের লোকজন ছাড়াও ঘটনার শত শত প্রত্যক্ষদর্শী থাকলেও র্যাব ডা. ফয়েজকে হত্যার কথা অস্বীকার করেছে। ডা. ফয়েজ হত্যার বিষয়ে র্যাবের কোনো কর্মকর্তা নাম প্রকাশ করে বক্তব্য দিতে রাজি হয়নি। ডা. ফয়েজ হত্যার প্রতিবাদে মঙ্গলবার লক্ষ্মীপুরে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা জামায়াতে ইসলামী। 
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে র্যাবের পোশাক পরা ও র্যাবের গাড়িবহর নিয়ে বিশাল একটি দল লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনীর বাসায় যায়। নিহতের স্ত্রী মারজিয়া ফয়েজ জানান, রাত ১১টার দিকে র্যাব এসে বাসা ঘিরে ফেলে। রাত ১২টার সময় তারা বাসার গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে বাসার বিভিন্ন রুমে তল্লাশি চালায়। এক পর্যায়ে তার স্বামী ডাক্তার ফয়েজকে আটক করে বাসার ছাদে নিয়ে যায়। তাকে পরপর কয়েকটি গুলি করে নিচে ফেলে দেয়। র্যাব সদস্যরা তাদেরই একটি গাড়িতে করে নিয়ে যায়। সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়নাল আবেদিন জানান, রাত ১টা ৪০ মিনিটে কে বা কারা হাসপাতালের নিচে একটি লাশ ফেলে চলে যায়। পরে লোকজন লাশটি জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা. ফয়েজ আহমদের বলে শনাক্ত করেন। ডাক্তার জয়নাল আবেদীন আরও জানান, লাশের মাথায় ও পায়ে আঘাত এবং গুলির চিহ্ন রয়েছে।
ময়নাতদন্ত শেষে নিহতের লাশ বিকালে শহরের উত্তর তেমুহনী লিল্লাহ জামে মসজিদ প্রাঙ্গণে নেয়া হয়। সেখানে জানাযা শেষে ওই মসজিদের পাশে তাকে দাফন করা হয়। জানাযায় ইমামতি করেন জেলা জামায়াতের অপর নায়েবে আমির মাস্টার হোসাইন আহমদ ভূঁইয়া। এ ঘটনায় জেলা শহরে উদ্বেগ, উত্কণ্ঠা ও আতঙ্ক দেখা দিয়েছে। ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য জেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জেলা জামায়াতে ইসলামীর আমির মো. রুহুল আমিন ও সেক্রেটারি মাওলানা মফিজুল ইসলাম জানান, কোনো স্বাধীন সভ্যদেশে একটি আইন প্রয়োগকারী সংস্থা এ ধরনের নির্মম বর্বর লোমহর্ষক ঘটনা সংঘটিত করতে পারে বলে আমরা মনে করি না। তারা সত্যিই কি আইন-শৃঙ্খলা বাহিনীর লোক তা খতিয়ে দেখার জন্য বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তারা।
হত্যাকাণ্ডের প্রতিবাদে আগামী মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে জেলা জামায়াতে ইসলামী। জেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি এআর হাফিজ উল্যা শনিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই হরতালসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেন।

No comments:

Post a Comment