Saturday, November 23, 2013

মিরসরাইয়ে জামায়াত কর্মীকে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগ সন্ত্রাসীরা : দু’জনকে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে আজ হরতাল

চট্টগ্রামের মিরসরাইয়ে হাফেজ জসীম উদ্দিন (২৯) নামের এক জামায়াতকর্মীকে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। উপজেলার ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের ডোমখালী সমিতিরহাট বাজার এলাকায় শুক্রবার সন্ধ্যা রাতে জসিমের ওপর হামলার ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১২টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজে নেয়ার পথে মারা যান তিনি। নিহত জসীম সাহেরখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ডোমখালী গ্রামের ছমদ আলী হাজি বাড়ির নুরুল আবছারের বড় ছেলে।
এদিকে গত বুধবার জেলার সীতাকুণ্ডে গুম হওয়া এক জামায়াত নেতার লাশ উদ্ধার এবং মিরসরাইয়ে কর্মী খুনের প্রতিবাদে চট্টগ্রামে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। গতকাল চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা জামায়াতের যৌথসভা শেষে এ হরতালের ঘোষণা দেয়া হয়।
উপজেলা জামায়াতের আমির নুরুল করিম জানান, জসিম উদ্দিন শুক্রবার রাত ৯টার দিকে বগাচত্বর এলাকা থেকে সাইকেলযোগে ডোমখালী এলাকায় তার গ্রামের বাড়ি ফেরার পথে সমিতিরহাট বাজারের পাশে ব্রিজ পার হওয়ার সময় আগে থেকে ওত পেতে থাকা ছাত্রলীগ ক্যাডাররা তার গতিরোধ করে। এরপর ছাত্রলীগ নেতা রিপন, ছালেক, কাউসার, নুর উদ্দিন ও শরিফের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল জসীমকে ওই বাজারের ছুট্টু সওদাগরের দোকানের পেছনে নিয়ে মাথায় ছুরিকাঘাত ও বেদম পিটিয়ে মারাত্মক আহত করে। এ সময় তার আর্তচিত্কারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রাথমিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি ঘটলে মিরসরাই উপজেলা সদরের মাতৃকা হাসপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থা আশঙ্কাজনক হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেয়ার পথে রাত সাড়ে ১২টার দিকে জসীম মারা যান। মারা যাওয়ার খবরে উপজেলার জামায়াত-শিবিরের নেতাকর্মী ও আত্মীয়স্বজনের মাঝে শোকের ছায়া নেমে আসে।
এ বিষয়ে সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা নুরুল মোস্তফা চৌধুরী জসীম উদ্দিন খুন হওয়ার খবর শুনেছেন বলে জানান এবং এ ঘটনার সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সম্পৃক্ততার কথা অস্বীকার করেন।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ এমকে ভূঁইঞা জানান, জসীম উদ্দিন নামের এক জামায়াতকর্মী নিহত হওয়ার কথা শুনেছি। তবে এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি।
এদিকে জামায়াতকর্মী জসিম উদ্দিনের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয় উপজেলার কমলদহ বাজারে। এ সময় জানাজাপূর্ব সংক্ষেপে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমির অধ্যক্ষ আমীরুজ্জামান, সাবেক আমির অধ্যাপক মফিজুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রফেসর এমডিএম কামাল উদ্দিন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক নুরুল আমিন চেয়ারম্যান, চট্টগ্রাম মহানগর জামায়াত নেতা অধ্যাপক নুরুন নবী প্রমুখ। বক্তারা জামায়াতকর্মী জসিম উদ্দিনের খুনিদের অবিলম্বে গ্রেফতারের জন্য প্রশাসনের জোর দাবি জানান। অন্যথায় যে কোনো কঠোর কর্মসূচি ঘোষণা করার হুমকি দেন।

জামায়াত আমিরের নিন্দা
চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের ছুরিকাঘাতে জামায়াতকর্মী হাফেজ জসিম উদ্দিন নিহত হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
প্রেস বিজ্ঞপ্তিতে মকবুল আহমাদ বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীরা গত শুক্রবার রাতে জসিম উদ্দিনকে আহত করলে তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত সাড়ে বারোটার দিকে জসিম উদ্দিন শাহাদাত বরণ করেন। এ নির্মম ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কয়েকদিন আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জামায়াতকর্মী আমিনুল ইসলামকে অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে হত্যা করা হয়। সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলা আওয়ামী ক্যাডার ও সরকারি বাহিনীর সন্ত্রাসের চারণ ভূমিতে পরিণত হয়েছে।

চট্টগ্রামে আজ সকাল-সন্ধ্যা হরতাল
দুই জামায়াত নেতা খুনের প্রতিবাদে চট্টগ্রামে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। গতকাল চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা জামায়াতের যৌথসভা শেষে এ হরতালের ঘোষণা দেয়া হয়। তবে হরতাল চলাকালে পিএসসি পরীক্ষা আওতামুক্ত থাকবে বলে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটভুক্ত এ দলের নেতারা জানিয়েছেন।

No comments:

Post a Comment