Monday, August 26, 2013

তুহিনের রগ কাটার পেছনে জড়িত পদ বঞ্চিত ছাত্রলীগ নেতারা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কমিটিতে স্থান না পাওয়া নেতাকর্মীদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তহিদ আল হাসান তুহিনের উপর হামলা চালিয়ে হাত পায়ের রগ কেটে  দেয় ছাত্রশিবির। গ্রেপ্তারকৃত ছাত্রশিবির নেতা আব্দুল্লাহ আল মাসুম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে। 


বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সাবেক সেক্রেটারি নোমানি হত্যাকান্ডের সঙ্গে যারা জড়িত তারাই তাদের মূল ট্রার্গেট বলেও জানায় মাসুম।

শনিবার রাতে উপশহর এলাকা থেকে গোয়েন্দা পুলিশ মহানগর পূর্ব জোন ছাত্রশিবিরের ক্রিড়া সম্পাদক ও তাদের অপারেশন কমান্ডার আব্দুল্লাহ আল মাসুমকে গ্রেপ্তার করে। রোববার দুপুরে আরএমপি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।


সংবাদ সম্মেলনে আব্দুল্লাহ আল মাসুম বলেন, ২০০৯ সালের ১৩ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সেক্রেটারি নোমানি হত্যাকান্ডের সঙ্গে যারা জড়িত তাদের মূল টার্গেট ছাত্রশিবিরের। তবে গত বছর ১১ সেপ্টেম্বর ছাত্রশিবির ক্যাম্পাসে ঢুকতে গেলে তুহিন অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এর পর থেকে তুহিন তাদের টার্গেটে আসে।

প্রসংগত অস্ত্রসহ তুহিনের এ হামলার ছবি সেসময় প্রায় সকল পত্রপত্রিকায় ফলাও করে প্রচার হয়।

মাসুম বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্প্রতি যে কমিটি হয়েছে সেখানে পদ বঞ্চিত সাত নেতার উস্কানি ও প্ররোচনায় তুহিনের উপর হামলা চালানো হয়। হামলার পর ক্যাম্পাস থেকে তাদের নিরাপদে বের করে দেয়ার শর্তে তারা সহযোগিতা দেয়।


গ্রেপ্তার শিবির ক্যাডার মাসুমের বাড়ি নগরীর তেরখাদিয়া এলাকায়। সে ঢাকা প্রাইম বিশ্ববিদ্যালয়ের বিএসসির দিতীয় বর্ষের ছাত্র। ২০০৭ সালে রাজশাহী পলিটেনিকে ভর্তি হওয়ার পর সে ছাত্রশিবিরে যোগ দেয়।
http://tazakhobor.com/bangla/education/9762-2013-08-25-13-36-14

No comments:

Post a Comment